রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:০২ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
৮ জেলায় বজ্রপাতে প্রাণ গেলো ১০ জনের

৮ জেলায় বজ্রপাতে প্রাণ গেলো ১০ জনের

দেশের আট জেলায় ছয় ঘণ্টার ব্যবধানে বজ্রপাতে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে খুলনায় একজন, মানিকগঞ্জে একজন, কিশোরগঞ্জে দুজন, চুয়াডাঙ্গায় একজন, ফরিদপুরে দুজন, সাতক্ষীরায় একজন, পিরোজপুরে একজন ময়মনসিংহে একজন মারা গেছেন।

সোমবার (৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে বিকেল ৫টার মধ্যে এসব পৃথক ঘটনা ঘটে। জাগো নিউজের জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে এসব জানা যায়।

বিজ্ঞাপন

খুলনা

দুপুরে খুলনার কয়রা উপজেলায় বজ্রপাতে শহিদুল গাজী (৫৯) নামে এক মৎস্য চাষির মৃত্যু হয়েছে। মৃত শহিদুল উপজেলার আমাদি ইউনিয়নের নাকশা গ্রামের মৃত্যু মজিবর রহমান গাজীর ছেলে।

বিজ্ঞাপন

স্থানীয় ইউপি সদস্য আইবুর রহমান সানা জাগো নিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিজের মাছের ঘেরে কাজ করার সময় বজ্রপাতে তার মৃত্যু হয়েছে।

মানিকগঞ্জ

বিজ্ঞাপন

মানিকগঞ্জের ঘিওর উপজেলায় বজ্রপাতে আনোয়ারা বেগম (৫০) নামে এক নারীর মৃত্যু হয়েছে।
দুপুরে উপজেলার পয়লা ইউনিয়নের চর বাইলজুরি গ্রামে এ ঘটনা ঘটে। আনোয়ারা ওই গ্রামের কৃষক ইছাক মিয়ার স্ত্রী।

স্থানীয়দের বরাত দিয়ে ঘিওর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুর রহমান জাগো নিউজকে বলেন, বাড়ির পাশে একটি খোলা মাঠে গরুর জন্য ঘাস কাটতে যান আনোয়ারা বেগম। এ সময় বৃষ্টির সঙ্গে প্রচণ্ড শব্দে বজ্রপাত হলে ঘটনাস্থলেই আনোয়ারা মারা যান। পরে বাড়ির লোকজন অনেক খোঁজাখুঁজির পরে তাকে মাঠ থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

কিশোরগঞ্জ

কিশোরগঞ্জের ইটনা ও হোসেনপুর উপজেলায় বজ্রপাতে এক দুজনের মৃত্যু হয়েছে। দুপুরে পৃথক দুটি ঘটনা ঘটে।

মৃতরা হলেন- হোসেনপুর উপজেলা জিনারী ইউনিয়নের চর হাজীপুর গ্রামের মৃত রফিকুল ইসলামের স্ত্রী নূর নাহার (৪৫) ও ইটনা উপজেলার বাদলা ইউনিয়নের বর্শিকুড়া গ্রামের শুকুর আলীর ছেলে বাবুল মিয়া (৩৫)।

স্থানীয়রা জানান, সকালে নূর নাহার বাড়ির পাশের জমি থেকে ছাগল আনতে যান। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাতে তিনি ঘটনাস্থলেই মারা যান। অপর দিকে দুপুরে ইটনার বাদলা ইউনিয়নের মান্দার হাওরে নৌকা নিয়ে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে মারা যান বাবুল মিয়া।

ইটনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মোল্লা ও হোসেনপুর উপজেলার জিনারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম বজ্রপাতে দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

চুয়াডাঙ্গা

বিকেল ৫টার দিকে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার হাতিভাঙ্গা গ্রামে বজ্রপাতে সাজু আহমেদ (২২) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের বসুতিপাড়ার কাশেম আলীর ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জাগো নিউজকে বলেন, বিকেলে সাজু আহমেদ ভৈরব নদী থেকে পাটখড়ি তুলছিলেন। এ সময় বৃষ্টির সাথে বজ্রপাত শুরু হয়। বজ্রাঘাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তার মরদেহের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হবে।

ফরিদপুর

ফরিদপুর সদর ও মধুখালী উপজেলায় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে। দুপুর ২টা ও ৪টার দিকে পৃথক দুটি ঘটনা ঘটে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com